জকিগঞ্জে সাংবাদিকের নামে ফেসবুকে আইডি খুলে অপপ্রচার, থানায় জিডি

জকিগঞ্জ টুডে ডেস্ক:: দৈনিক যুগান্তর ও স্থানীয় পত্রিকাসহ কয়েকটি অনলাইন পোর্টালের জকিগঞ্জ প্রতিনিধি ও জকিগঞ্জ প্রেসক্লাবের নির্বাহী সদস্য আল হাছিব তাপাদারের নাম ও ছবি দিয়ে ফেসবুকে ভূয়া আইডি খুলে নানা অপপ্রচার ও বিভ্রান্তি ছড়াচ্ছে একটি কুচক্রি মহল।

ভূয়া এই আইডি থেকে সিলেট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন ও জকিগঞ্জ পৌরসভা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আজমল হোসেনকে নিয়েও মানহানীকর পোস্ট দিচ্ছে। আবার একাধিকজনকে ম্যাসেজের মাধ্যমে হুমকিসহ ভয়ভীতি দেখানো হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি নিয়ে সকল মহলে ক্ষোভ বিরাজ করছে।

এ নিয়ে সাংবাদিক আল হাছিব তাপাদার জকিগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রী করে প্রতিকার চেয়েছেন। জিডি নং ৪০২, তারিখ ০৯/০৮.২০১৯ খ্রি.। এদিকে, সাংবাদিক আল হাছিব তাপাদারের নামে ভূয়া আইডি খুলে অপপ্রচার চালানোর প্রতিবাদ জানিয়েছেন জকিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দ।

সাংবাদিকরা বলেন, দ্রুত সময়ের মধ্যে এ আইডির ব্যবহারকারীকে আইনের আওতায় আনতে হবে। প্রযুক্তি নির্ভর দেশে অনলাইনে কারো বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে কেউ রেহাই পেয়ে গেলে ফেসবুকে অপরাধ প্রবণতা বৃদ্ধি পাবে। যেকোন ভাবে ভূয়া এই আইডির ব্যবহারকারীকে সনাক্ত করে গ্রেফতার করতে নেতৃবৃন্দ পুলিশের প্রতি আহবান জানান।

অন্যদিকে, ভূয়া এই আইডি থেকে জকিগঞ্জ পৌরসভা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আজমল হোসেনকে নিয়ে কটুক্তি করার ঘটনায় আজমল হোসেন আইডির ব্যবহারকারীর বিরুদ্ধে জিডির প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের বলেন, জিডির প্রেক্ষিতে এই আইডির ব্যবহারকারীকে সনাক্তের চেষ্ঠা করা হচ্ছে। পরিচয় নিশ্চিত হওয়ার পরপরই ব্যবহারকারীকে আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর